কি খেলে বীর্য ঘন ও বেশি হয় এবং খেজুর খেলে কি বীর্য ঘন হয়, জানতে পড়ুন

Written by Bikrom Das

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পুরুষের সবচেয়ে বড় পরিচয় হলো তার বীর্য। যার বীর্য যতবেশি সে ততই শক্তিশালী পুরুষ। আর তাই অনেক পুরুষ বীর্য বাড়ানোর জন্য জানতে চায় কি খেলে বীর্য ঘন ও বেশি হয় এবং খেজুর খেলে কি বীর্য ঘন হয় এছড়া বীর্য ঘন করার উপায় ইত্যাদি বিষয়গুলি আজকে এই পোষ্টের আলোচ্য বিষয়।

কি খেলে বীর্য ঘন ও বেশি হয়

পুরুষ মানুষের বীর্যে ঘাটতি থাকলে যৌনজীবনের সুখই যে শুধু ব্যাহত হয় তা নয়, একই সঙ্গে সন্তান উৎপাদনের পথেও সমস্যা তৈরি হয়। তবে বীর্যের সমস্যা সহজেই দূর করা যায়‌। এর জন্য ভরসা রাখুন কয়েকটি খাবারে। পুরুষের প্রজনন ক্ষমতার জন্য বীর্যের ঘনত্ব একটি গুরুত্বপূর্ণ বিষয়। বীর্য যত ঘন হবে, তাতে শুক্রাণুর সংখ্যা তত বেশি হবে এবং গর্ভধারণের সম্ভাবনাও তত বৃদ্ধি পাবে।

এই ব্লগ পোস্টে আমরা আলোচনা করবো কেন বীর্য ঘন করা উচিত এবং কোন কোন খাবার খেলে বীর্য ঘন হয়।

কেন বীর্য ঘন করা উচিত

কেন বীর্য ঘন করা উচিত

  • গর্ভধারণের সম্ভাবনা বৃদ্ধি করে: বীর্য যত ঘন হবে, তাতে শুক্রাণুর সংখ্যা তত বেশি হবে। ফলে ডিম্বাণুতে পৌঁছানোর এবং গর্ভধারণ ঘটানোর সম্ভাবনাও বৃদ্ধি পাবে।
  • পুরুষের প্রজনন ক্ষমতা বৃদ্ধি করে: বীর্যের ঘনত্ব পুরুষের প্রজনন ক্ষমতার একটি গুরুত্বপূর্ণ নির্দেশক।
  • লিঙ্গমিলনের সময় সন্তুষ্টি বৃদ্ধি করে: ঘন বীর্য লিঙ্গমিলনের সময় সঙ্গীর জন্য আরও আনন্দদায়ক হতে পারে।
আরও পড়ুন:  এই গরমে তরমুজ খাওয়ার উপকারিতা, এবং তরমুজ খাওয়ার নিয়ম

বীর্য ঘন করার উপায় কি

বীর্য ঘন করার জন্য কিছু জীবনধারাগত পরিবর্তন এবং কিছু ঘরোয়া উপায় অবলম্বন করা যেতে পারে। তবে এসব কিছু করার আগে অবশ্যই আপনাকে ডাক্তারের পরামর্শ নিতেই হবে। সব জিনিস ঘরে বসে ইন্টারনেট দিয়ে সলভ হয়না।

জীবনধারাগত পরিবর্তন আনুন:

  • স্বাস্থ্যকর খাবার খাওয়া: প্রচুর ফল, শাকসবজি, এবং প্রোটিন সমৃদ্ধ খাবার খাওয়া উচিত।
  • নিয়মিত ব্যায়াম করা: নিয়মিত ব্যায়াম শরীরের সামগ্রিক স্বাস্থ্যের জন্য ভালো, এবং এটি বীর্যের ঘনত্ব বৃদ্ধিতেও সাহায্য করে।
  • পর্যাপ্ত ঘুম: পর্যাপ্ত ঘুম শরীরের টেসটোস্টেরন হরমোনের মাত্রা বৃদ্ধিতে সাহায্য করে, যা বীর্যের ঘনত্ব বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • ধূমপান ও মদ্যপান ত্যাগ করা: ধূমপান ও মদ্যপান বীর্যের ঘনত্ব কমাতে পারে।
  • মানসিক চাপ কমানো: মানসিক চাপ বীর্যের ঘনত্ব কমাতে পারে। তাই মানসিক চাপ কমানোর চেষ্টা করা উচিত।

ঘরোয়া উপায় খাবার:

  • শতাব্দী: শতাব্দী বীর্যের ঘনত্ব বৃদ্ধিতে সাহায্য করে।
  • কাঁচা বাদাম: কাঁচা বাদাম বীর্যের ঘনত্ব বৃদ্ধিতে সাহায্য করে।
  • মৌরি: মৌরি বীর্যের ঘনত্ব বৃদ্ধিতে সাহায্য করে।
  • কাঁচা পেঁয়াজ: কাঁচা পেঁয়াজ বীর্যের ঘনত্ব বৃদ্ধিতে সাহায্য করে।
কোন কোন খাবার খেলে বীর্য ঘন হয়

কোন কোন খাবার খেলে বীর্য ঘন হয়

কলা খেতে পারেন

অতি পরিচিত ও সহজলভ্য এই ফলটি বীর্যে শুক্রাণুর পরিমাণ অনেকটাই বাড়িয়ে দেয়। কলাতে বোমেনাইল নামের বিশেষ এক ধরনের উৎসেচক রয়েছে। এটি যৌন উদ্দীপক হরমোনগুলোকে নিয়ন্ত্রণ করে। 

তৈলাক্ত মাছ খাবেন

তৈলাক্ত মাছে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড থাকে। এটি বীর্যের গুণ বাড়াতে সাহায্য করে। গবেষনায় দেখা গেছে, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড যুক্ত মাছ খেলে বীর্যের গুণ ও পরিমাণ দুই-ই বাড়ে। তাছাড়া এটি মস্তিষ্কে যৌন উদ্দীপনার অনুভুতি জাগিয়ে তোলে।

ডার্ক চকোলেট খাবেন

এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আছে, যা যৌন উদ্দীপনা বাড়িয়ে দেয়। এছাড়াও ডার্ক চকোলেটে আছে এল-আর্জিনিন এইচসিএল ও অ্যামিনো অ্যাসিড। এই উপাদানগুলো বীর্যের সংখ্যা বাড়িয়ে দেয়।

আরও পড়ুন:  একজন মানুষের শরীরে রক্তের পরিমাণ কত ? না জানলে জেনে নিন!

রসুন খেতে পারেন খুব উপকার

রসুনে সেলেনিয়াম নামক অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা বীর্যের সক্রিয়তা বাড়িয়ে দেয়। এছাড়াও রসুনে রয়েছে আলিকিন, যা যৌনাঙ্গে রক্ত চলাচল বাড়িয়ে উদ্দীপনা সৃষ্টি করে। একইসঙ্গে বীর্যের পরিমাণও বাড়ায়।

লেবুজাতীয় ফল সেবন করুন

লেবুজাতীয় ফলে প্রচুর পরিমানে ভিটামিন সি থাকে‌। এই অ্যান্টিঅক্সিডেন্ট পুরুষের বীর্যের মান উন্নত করে। লেবু, আঙ্গুরের রস এই সমস্যায় খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

খেজুর খেলে কি বীর্য ঘন হয়

খেজুর খেলে কি বীর্য ঘন হয় (Most Important)

খেজুর একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা বিভিন্ন স্বাস্থ্য উপকারের জন্য পরিচিত। কেউ কেউ বিশ্বাস করেন যে খেজুর খাওয়ার ফলে বীর্য ঘন হতে পারে। তবে, এই দাবি সমর্থন করার জন্য কোন বৈজ্ঞানিক প্রমাণ নেই।

কিছু লোক বিশ্বাস করে যে খেজুর খাওয়ার ফলে বীর্য ঘন হতে পারে কারণ নিম্নে দেওয়া হলো:

  • খেজুরে প্রোটিনফাইবার এবং ভিটামিন সহ বিভিন্ন পুষ্টি উপাদান থাকে। এই পুষ্টিগুলি পুরুষ প্রজনন স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • খেজুর টেসটোস্টেরন স্তর বৃদ্ধিতে সাহায্য করতে পারে বলে মনে করা হয়, যা পুরুষ যৌন হরমোন।
  • খেজুর এন্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ, যা শুক্রাণু ক্ষতি থেকে রক্ষা করতে সাহায্য করতে পারে।

যাইহোক, এই দাবিগুলিকে সমর্থন করার জন্য কোন গবেষণা নেই। খেজুর খাওয়া এবং বীর্যের ঘনত্বের মধ্যে কোন সরাসরি সম্পর্ক প্রমাণিত করার জন্য আরও গবেষণার প্রয়োজন।

বীর্য গাড় করার আয়ুর্বেদিক ওষুধ কেমন

বীর্য ঘন করার ওষুধ না খেয়ে ডিম, দুধ, মাছ, শাকসবজি, ফলমূল যেমন ভিটামিন সি, মধু, ঘি ইত্যাদি নিয়মিত খান, তাহলে বীর্য ঘন হবে। বীর্য সংগ্রহের জন্য আপনাকে ওষুধ খেতে হবে না। আরেকটি বিষয় মনে রাখবেন অতিরিক্ত ওষুধ সেবন শরীরের জন্য খুবই ক্ষতিকর। তাই প্রাকৃতিক উপায়ে বীর্য গাঢ় বা ঘন করার চেষ্টা করুন তাহলে আশা করি খুব ভালো হবে। এরপরও যদি বলা হয় ওষুধ খেয়ে বীর্য ঘন করতে, তাহলে ভালো ডাক্তারের সঙ্গে কথা বলে তার পরামর্শ নিন।

আরও পড়ুন:  Pancreatitis Diet: প্যানক্রিয়াটাইটিস রোগীর খাদ্য তালিকা

কোন ভিটামিন খেলে বীর্য গাঢ় হয়, জেনে নিন

ভিটামিন সি গ্রহণ করলে বীর্য গাঢ় হয়। তাই যৌন শক্তি ও বীর্য গাঢ় করতে প্রতিদিনের খাদ্য তালিকায় ভিটামিন সি জাতীয় খাবার রাখা উচিত। অনেক ফল ও সবজি আছে যেগুলোতে ভিটামিন সি রয়েছে। এই খাবারগুলো নিয়মিত খেলে ভিটামিন সি এর চাহিদা পূরণ হবে এবং বীর্য গাঢ় হবে।

বীর্যের ঘনত্ব বৃদ্ধির জন্য কিছু টিপস:

  • স্বাস্থ্যকর খাদ্য খান: প্রচুর পরিমাণে ফল, শাকসবজি, এবং পূর্ণ শস্য খান।
  • নিয়মিত ব্যায়াম করুন: নিয়মিত ব্যায়াম শুক্রাণুর গুণমান এবং পরিমাণ উন্নত করতে পারে।
  • পর্যাপ্ত ঘুম পান: ঘুমের অভাব শুক্রাণুর উৎপাদনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।
  • মানসিক চাপ কমিয়ে ফেলুন: অতিরিক্ত চাপ শুক্রাণুর উৎপাদনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।
  • ধূমপান এবং মদ্যপান এড়িয়ে চলুন: ধূমপান এবং মদ্যপান শুক্রাণুর গুণমান এবং পরিমাণ কমাতে পারে।

মনে রাখবেন:

যদি আপনার বীর্যের ঘনত্ব নিয়ে উদ্বেগ থাকে, তাহলে একজন ডাক্তারের সাথে পরামর্শ করুন।

এই ব্লগটি কেবলমাত্র তথ্যগত উদ্দেশ্যে লেখা হয়েছে এবং চিকিৎসা পরামর্শ হিসেবে বিবেচিত হবে না।

উপসংহার

কি খেলে বীর্য ঘন ও বেশি হয় এবং খেজুর খেলে কি বীর্য ঘন হয় নাকি এবং অন্যান্য অনেক বিষয় নিয়ে আজকের এই লেখাটিতে আলোচনা করা হয়েছে।  আর যেসব উপায় বা নিয়ম উল্লেখ করা হয়েছে সেগুলো মেনে চলতে পারলে দারুণ উপকার পাবেন। সব কিছু জানার পর এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে কমেন্ট করে জানাতে পারেন। এবং এই ধরনের আরও তথ্যপূর্ণ লেখা নিয়মিত আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়, তাই নিয়মিত আমাদের ওয়েবসাইট whatsupbd অনুসরণ করুন। এতোক্ষন আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

DISCLAIMER

এই আর্টিকেলে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বিশ্বস্ত মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য যে আমরা সমস্ত নির্ভুল তথ্য দিয়েছি। কোনো প্রতিক্রিয়া বা অভিযোগের জন্য [email protected] মেইলে আমাদের সাথে যোগাযোগ করুন।

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
আমাদের কোরা পেজFollow Us
গু নিউজে ফলো করুনFollow Us
Bikrom Das

হাই, আমার নাম বিক্রম দাস। পেশায় একজন ব্যাবসায়ী এবং ফ্রিল্যান্সার। আমি বাংলাদেশে বসবাস করি। আমি আমার অবসর সময়ে পড়াশোনা করতে পছন্দ করি। এছাড়া অবসর সময়ে বিভিন্ন টপিক লিখে অনলাইনে শেয়ার করে থাকি। আমি ২০০৩ সালে মধ্যবিত্ত সনাতনী পরিবারে জন্মগ্রহন করি। জীবনে বহু চড়াই-উতড়াই পাড় করেছি এবং এখনো করে যাচ্ছি। এই বক্সে আমার সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত আপনাদের অবগতরি জন্য তুলে ধরলাম। সবাইকে ধন্যবাদ আমার লেখাগুলি পড়ার জন্য।

রিলেটেড পোষ্ট

১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তি ২০২৪ মেধা তালিকার ফল বাংলাদেশে এসির দাম কত আজকে | AC Price inBangladesh Janhvi Kapoor Latest Photo: Valentine’s Day তে যে পোশাক পড়লেন আমি আমার এসএসসি রেজাল্ট কিভাবে দেখব, সহজ নিয়ম কী?