টেসলার চেয়ে কম দামে! ⚡️ শাওমি এসইউ৭ বাজারে এলো ঝড়ের বেগে!

Written by Bikrom Das

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শাওমি একটি জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা কম্পানি। এবার তাদের প্রথম ইলেকট্রিক গাড়ি বাজারে আনল। যার নাম শাওমি এসইউ৭ (SU7)। গাড়িতে ব্যবহার করা হয়েছে হাই স্পিড ও আল্ট্রা ফাস্ট চার্জিং প্রযুক্তি। অত্যাধুনিক অপারেটিং সিস্টেম আছে। যার মাধ্যমে সব সম্পূর্ন গাড়িটিকেই তাৎক্ষণিকভাবে ফোনের সাথে কানেক্ট করা যাবে। এই Xiaomi গাড়িতে বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে অবাক করে দিতে পারে। গাড়িটি গতিতে যেকোনো নামের স্পোর্টস কারকে হারাতে সক্ষম।

বৈশিষ্ট্য : শাওমি এসইউ৭

  • বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম
  • ওয়্যারলেস চার্জিং
  • স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ
  • বায়ুচলাচল আসন
  • একাধিক সুরক্ষা বৈশিষ্ট্য

শাওমি এসইউ৭:

  • টেসলার চেয়ে কম দামে
  • 700 কিলোমিটার রেঞ্জ
  • 2.78 সেকেন্ডে 100
  • HyperOS প্রযুক্তি
 সম্পূর্ণ চার্জে ৭০০-৯০০ কিলোমিটার যেতে পারে
বৈদ্যুতিক মোটরের সম্মিলিত শক্তি হল ৬৩৭ হর্সপাওয়ার

সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় ২৬৫ কিলোমিটার। এটি ০ থেকে ১০০ কিমি স্পর্শ করতে মাত্র ২.৭৮ সেকেন্ড সময় নেয়। গাড়ির ব্যাটারি প্যাক এবং বৈদ্যুতিক মোটরের সম্মিলিত শক্তি হল ৬৩৭ হর্সপাওয়ার এবং ৮৩৮ Nm টর্ক। সম্পূর্ণ চার্জে ৭০০-৯০০ কিলোমিটার যেতে পারে। গাড়িটিতে ৭৩.৬ kWh ব্যাটারি প্যাক রয়েছে। যা ৭০০ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে Xiaomi-এর ইন-হাউস অপারেটিং সিস্টেম HyperOS। যা Xiaomi এর ফ্ল্যাগশিপ স্মার্টফোনেও রয়েছে। গাড়িতে দ্রুত এবং বৈশিষ্ট্যযুক্ত কর্মক্ষমতা পাওয়া যাবে। একটি বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জিং, স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ, বায়ুচলাচল আসন এবং একাধিক সুরক্ষা বৈশিষ্ট্য রয়েছে।

শাওমি অটোমোবাইল বাজারে ঝড় তুলেছে!

শাওমি তাদের প্রথম ইলেকট্রিক গাড়ি, এসইউ৭, বাজারে এনে বাজারে তীব্র আলোড়ন সৃষ্টি করেছে।

আরও পড়ুন:  Honda CB125R : চোখ ধাঁধানো লুক, স্পিড, স্টাইল, আরাম সব একসাথে!

কোম্পানির সিইও লেই জুনের দৃঢ় বিশ্বাস

  • অটোমোবাইল সেক্টরে Xiaomi-এর বিনিয়োগ ব্যাপক।
  • Xiaomi অত্যাধুনিক প্রযুক্তির উপর জোর দিয়ে নির্ভরযোগ্য গাড়ি তৈরি করবে।
  • আগামী ১৫-২০ বছরের মধ্যে Xiaomi শীর্ষস্থানীয় অটোমোবাইল কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করবে।

গাড়ি লঞ্চের দিন, কোম্পানির সিইও লেই জুন দাবি করেছিলেন যে অটোমোবাইল সেক্টরে ব্যাপক বিনিয়োগ হয়েছে। আমরা মূল প্রযুক্তির উপর বিশেষ জোর দিই। Xiaomi অত্যাধুনিক এবং নির্ভরযোগ্য গাড়ি তৈরি করতে মানুষের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। আগামী ১৫-২০ বছর পর, Xiaomi হবে সেরা অটোমোবাইল কোম্পানি।

Xiaomi SU7 price in Bangladesh

এই গাড়িটি মোট ৯টি রঙে পাওয়া যাবে। Xiaomi SU7 ইলেকট্রিক গাড়ির দাম শুরু হয় ২ লাখ ১৫ হাজার ৯০০ চীনা ইয়েন থেকে। বাংলাদেশি মুদ্রায় (xiaomi su7 price) যা প্রায় ৩২ লাখ ৭৩ হাজার টাকা

শাওমি কি টেসলাকে টেক্কা দিতে পারবে?

এই প্রশ্নের উত্তর সময়ই দেবে। তবে Xiaomi-এর আত্মবিশ্বাস এবং প্রযুক্তির প্রতি জোর দেওয়া ইঙ্গিত দেয় যে তারা বাজারে একটি শক্তিশালী প্রতিযোগী হিসেবে আত্মপ্রকাশ করবে।

লাইভ: চীনা স্মার্টফোন জায়ান্ট শাওমি তাদের প্রথম বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করেছে।
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

DISCLAIMER

এই আর্টিকেলে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বিশ্বস্ত মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য যে আমরা সমস্ত নির্ভুল তথ্য দিয়েছি। কোনো প্রতিক্রিয়া বা অভিযোগের জন্য [email protected] মেইলে আমাদের সাথে যোগাযোগ করুন।

আরও পড়ুন:  বুলেট বাইক দাম কত বাংলাদেশে, বুলেট বাইক নিউ মডেল
আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
আমাদের কোরা পেজFollow Us
গু নিউজে ফলো করুনFollow Us
Bikrom Das

হাই, আমার নাম বিক্রম দাস। পেশায় একজন ব্যাবসায়ী এবং ফ্রিল্যান্সার। আমি বাংলাদেশে বসবাস করি। আমি আমার অবসর সময়ে পড়াশোনা করতে পছন্দ করি। এছাড়া অবসর সময়ে বিভিন্ন টপিক লিখে অনলাইনে শেয়ার করে থাকি। আমি ২০০৩ সালে মধ্যবিত্ত সনাতনী পরিবারে জন্মগ্রহন করি। জীবনে বহু চড়াই-উতড়াই পাড় করেছি এবং এখনো করে যাচ্ছি। এই বক্সে আমার সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত আপনাদের অবগতরি জন্য তুলে ধরলাম। সবাইকে ধন্যবাদ আমার লেখাগুলি পড়ার জন্য।

রিলেটেড পোষ্ট

১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তি ২০২৪ মেধা তালিকার ফল বাংলাদেশে এসির দাম কত আজকে | AC Price inBangladesh Janhvi Kapoor Latest Photo: Valentine’s Day তে যে পোশাক পড়লেন আমি আমার এসএসসি রেজাল্ট কিভাবে দেখব, সহজ নিয়ম কী?