YouTube News : ইউটিউব কি বন্ধ হয়ে যাবে? ২২ লাখ ভিডিও সরিয়ে নেওয়ার ঘটনায় শঙ্কা!

Written by Bikrom Das

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

YouTube News ইউটিউব কি বন্ধ হয়ে যাবে?

YouTube News : এবার ইউটিউব (You Tube) একসাথে ২.২ মিলিয়ন ভিডিও সরিয়ে দিয়েছে। সংস্থার নিয়ম লঙ্ঘনের জন্য এই ভিডিওগুলি মুছে ফেলা হয়েছে। বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন কোম্পানি গুগলের মালিকানাধীন ইউটিউব। যেখানে আপনি খুব সহজেই আপনার বিনোদনের চাহিদা মেটাতে পারবেন। সিনেমা, গান, নাটক সবই আছে এখানে। কমিউনিটি নির্দেশিকা বা নিয়ম লঙ্ঘনের জন্য YouTube ভিডিও মুছে দেয়।

অক্টোবর থেকে ডিসেম্বর ২০২৩ এর মধ্যে ভারত থেকে আপলোড করা ২২ লাখ ভিডিও মুছে ফেলা হয়েছে। যা ৩০টি দেশের মধ্যে সর্বোচ্চ। ভারতের পরে, সিঙ্গাপুর থেকে আপলোড করা ১,২৪৩,৮৭১টি ভিডিও সরিয়ে ফেলা হয়েছে। আমেরিকা তৃতীয় নাম্বারে আছে। সে দেশের ৭ লাখ ৮৮ হাজার ৩৫৪টি ভিডিও ডিলিট করা হয়েছে। ৩০টি দেশের মধ্যে ইরাক থেকে অন্তত ৪১ হাজার ১৭৬টি ভিডিও সরিয়ে ফেলা হয়েছে।

YouTube News ইউটিউব কি বন্ধ হয়ে যাবে

ইউটিউবের বিশদ প্রতিবেদন অনুসারে, ইউটিউব ২০২৩ সালের চতুর্থ বা শেষ ত্রৈমাসিকে বিশ্বব্যাপী ৯০ লাখ ভিডিও মুছে দিয়েছে। এছাড়াও, ভুল তথ্য এবং ছবি, প্রতারণা এবং অন্যান্য অবৈধ প্রলোভনের জন্য ২০ মিলিয়নেরও বেশি YouTube চ্যানেল একই সময়ে নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও, অশ্লীলতা এবং অশ্লীলতার কারণে সংস্থাটি ১ কোটি ১ মিলিয়ন মন্তব্য মুছে ফেলেছে।

পড়ুনঃ Harlequin Frog Trafficking : বিমানবন্দরে মহিলার ব্যাগে ১৩০টি বিষাক্ত ব্যাঙ, একেকটির দাম ১০০০ডলার

এই ভিডিওগুলিকে প্ল্যাটফর্ম থেকে মুছে ফেলার পাশাপাশি, YouTube মোট ২০৫ মিলিয়ন চ্যানেল সরিয়ে দিয়েছে। কারণও প্রকাশ করেছে ইউটিউব। এর মধ্যে, স্প্যাম, বিভ্রান্তিকর বা প্রতারণামূলক সামগ্রীর জন্য ৯২.৪ শতাংশ চ্যানেল সরানো হয়েছে। একই সময়ে, ৪.৫ শতাংশ নগ্নতা বা যৌনতা বিষয়বস্তুর জন্য এবং ০.৯ শতাংশ ভুল তথ্য ছড়ানোর জন্য সরানো হয়েছে।

আরও পড়ুন:  টেকনো ফোল্ডেবল স্মার্টফোন: Tecno Phantom V Flip 2 এবং Tecno Phantom V Fold 2
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

DISCLAIMER

এই আর্টিকেলে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বিশ্বস্ত মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য যে আমরা সমস্ত নির্ভুল তথ্য দিয়েছি। কোনো প্রতিক্রিয়া বা অভিযোগের জন্য [email protected] মেইলে আমাদের সাথে যোগাযোগ করুন।

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
আমাদের কোরা পেজFollow Us
গু নিউজে ফলো করুনFollow Us
Bikrom Das

হাই, আমার নাম বিক্রম দাস। পেশায় একজন ব্যাবসায়ী এবং ফ্রিল্যান্সার। আমি বাংলাদেশে বসবাস করি। আমি আমার অবসর সময়ে পড়াশোনা করতে পছন্দ করি। এছাড়া অবসর সময়ে বিভিন্ন টপিক লিখে অনলাইনে শেয়ার করে থাকি। আমি ২০০৩ সালে মধ্যবিত্ত সনাতনী পরিবারে জন্মগ্রহন করি। জীবনে বহু চড়াই-উতড়াই পাড় করেছি এবং এখনো করে যাচ্ছি। এই বক্সে আমার সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত আপনাদের অবগতরি জন্য তুলে ধরলাম। সবাইকে ধন্যবাদ আমার লেখাগুলি পড়ার জন্য।

রিলেটেড পোষ্ট

১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তি ২০২৪ মেধা তালিকার ফল বাংলাদেশে এসির দাম কত আজকে | AC Price inBangladesh Janhvi Kapoor Latest Photo: Valentine’s Day তে যে পোশাক পড়লেন আমি আমার এসএসসি রেজাল্ট কিভাবে দেখব, সহজ নিয়ম কী?