২০২৪ এর সেরা গাড়ি Mahindra Thar 5 Door, বদলে যাবে গাড়ির দুনিয়া

Written by Bikrom Das

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মাহিন্দ্রার জনপ্রিয় এসইউভি (SUV) থার। এখন ৩ দরজার পর ৫টি দরজা আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। নতুন গাড়িতে অনেক ধরনের সুবিধা রয়েছে। শোনা যাচ্ছে, ৫ দরজা মাহিন্দ্রা থার ৩ দরজা মডেলের থেকে আরও ভাল বৈশিষ্ট্য নিয়ে বাজারে প্রবেশ করতে চলেছে। মেটাল হার্ড টপের সাথে একটি সানরুফ বৈশিষ্ট্য পাওয়া যাবে এই গাড়িতে।

Mahindra Thar 5 Door বৈশিষ্ট্যগুলি

বর্তমানে গাড়ির কিছু বৈশিষ্ট্য থাকুক বা না থাকুক অবশ্যই একটি সানরুফ থাকতে হবে। তাই মাহিন্দ্রা এই ফিচারটি কোনোভাবেই মিস করতে আগ্রহী নয়। সানরুফের পাশাপাশি গাড়িটি ডুয়াল জোন ক্লাইমেট কন্ট্রোল দেওয়া হবে। এই সুবিধাটি সাধারণত XUV700 এবং Scorpion এর মতো প্রিমিয়াম গাড়িগুলিতে কোম্পানির দ্বারা সরবরাহ করা হয়।

৫ ডোর হ্যাচব্যাক ৩ ডোর হ্যাচব্যাকের তুলনায় আরও একটি আকর্ষণীয় সুবিধা পেতে চলেছে এটি। এবার মাহিন্দ্রা থার রিয়ার ডিস্ক ব্রেক নিয়ে আসতে চলেছে। গাড়ির কেবিন লুকে আধুনিক বৈশিষ্ট্য যোগ করতে মাহিন্দ্রা একটি বড় টাচস্ক্রিন রাখছে। পুরানো থারের ৭ ইঞ্চি টাচস্ক্রিন ১০.২৫-ইঞ্চি টাচস্ক্রিন দ্বারা প্রতিস্থাপিত হবে এই গাড়িটি।

এর পাশাপাশি চালকদের সুবিধার্থে গাড়িতে থাকবে ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। যার আকার ১০.২৫ ইঞ্চি। কোম্পানির XUV400 বৈদ্যুতিক গাড়িতে ঠিক একই বৈশিষ্ট্য রয়েছে। বর্তমান থারে একটি এনালগ ইন্সট্রুমেন্ট সেটআপ রয়েছে। বর্তমান থার লিড ওপেনারকে ম্যানুয়ালি খুলতে হয়েছিল। কিন্তু, নতুন থারে ইলেকট্রিক লিড ওপেনার পাবেন। এই সীসা স্টিয়ারিং হুইল কন্ট্রোল প্যানেল থেকে খোলা যাবে।

Mahindra Thar 5 Door Price in Bangladesh

সামনের পার্কিং সেন্সর সহ গাড়িটির পেছনেউ ক্যামেরা দেওয়া হয়েছে। যা বর্তমান সময়ে নেই। নিরাপত্তার ক্ষেত্রে কোনো আপস নেই, ৫ দরজা বিশিষ্ট্য মাহিন্দ্রা থার একটি ৩৬০ডিগ্রি ক্যামেরা এবং ৬টি এয়ারব্যাগ সহ আসে। থার বর্তমানে বিক্রি হয় অর্থাৎ ৩ দরজায় দুটি এয়ারব্যাগের সুবিধা রয়েছে। এছাড়া রিয়ার সেন্টার আর্মরেস্ট থাকবে। যা গাড়ির পেছনে বসা যাত্রীদের জন্য খুবই সুবিধাজনক হবে।

আরও পড়ুন:  পরিবেশবান্ধব Harley-Davidson : ইলেকট্রিক বাইকের নতুন যুগ!
New Mahindra Thar 5 Door 2024

বাংলাদেশে মাহিন্দ্রা থার ৫ দরজার দাম 2,006,690 টাকা। কেনার সময় যাচাই করে নিবেন। বাংলাদেশের সর্বশেষ মাহিন্দ্রা থার 5 ডোরের দাম স্থানীয় বাজারের দোকান/শোরুম এবং মাহিন্দ্রার ডিলারদের দেওয়া মূল্য তালিকা থেকে প্রতিদিনের ভিত্তিতে আপডেট করা হয়েছে। বাংলাদেশে এবং সম্পূর্ণ স্পেসিক্স, কিন্তু আমরা তথ্য 100% সঠিক (মানবীয় ত্রুটি সম্ভব) মঞ্জুর করতে পারি না, উল্লিখিত সমস্ত মূল্য BDT এবং USD এবং ঢাকা, চট্টগ্রাম, সুন্দরবন, খুলনা সহ সারা বাংলাদেশে বৈধ বলে আশা করা যায়।

তথ্যসূত্রঃ ccarprice.com।

জানতে হলে পড়ুনঃ ময়মনসিংহের বিভিন্ন হোটেল এবং রিসোর্ট এর তালিকা সমূহ

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

DISCLAIMER

এই আর্টিকেলে এবং আমাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রদত্ত তথ্যগুলি বিশ্বাসযোগ্য, যাচাই করা এবং অন্যান্য বিশ্বস্ত মিডিয়া হাউস থেকে নেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য যে আমরা সমস্ত নির্ভুল তথ্য দিয়েছি। কোনো প্রতিক্রিয়া বা অভিযোগের জন্য [email protected] মেইলে আমাদের সাথে যোগাযোগ করুন।

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
আমাদের কোরা পেজFollow Us
গু নিউজে ফলো করুনFollow Us
Bikrom Das

হাই, আমার নাম বিক্রম দাস। পেশায় একজন ব্যাবসায়ী এবং ফ্রিল্যান্সার। আমি বাংলাদেশে বসবাস করি। আমি আমার অবসর সময়ে পড়াশোনা করতে পছন্দ করি। এছাড়া অবসর সময়ে বিভিন্ন টপিক লিখে অনলাইনে শেয়ার করে থাকি। আমি ২০০৩ সালে মধ্যবিত্ত সনাতনী পরিবারে জন্মগ্রহন করি। জীবনে বহু চড়াই-উতড়াই পাড় করেছি এবং এখনো করে যাচ্ছি। এই বক্সে আমার সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত আপনাদের অবগতরি জন্য তুলে ধরলাম। সবাইকে ধন্যবাদ আমার লেখাগুলি পড়ার জন্য।

রিলেটেড পোষ্ট

১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তি ২০২৪ মেধা তালিকার ফল বাংলাদেশে এসির দাম কত আজকে | AC Price inBangladesh Janhvi Kapoor Latest Photo: Valentine’s Day তে যে পোশাক পড়লেন আমি আমার এসএসসি রেজাল্ট কিভাবে দেখব, সহজ নিয়ম কী?